Skip to main content
Asked a question 7 months ago

আমি ল্যাপটপ কিনা নিয়ে আগ্রহী। কোন ব্যান্ডের ল্যাপটপ ভালো হবে & কেন? 🙂

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

সকল ব্রান্ডের লক্ষ্য আলাদা রকম। কোন ব্র্যান্ড গেম এর জন্য ভাল আবার কেও কম টাকার সেরাটা দাওার জন্য ভাল। আবার কেও বেস্ট ল্যাপটপ দাওার জন্য ভাল। আপনার প্রয়োজনটা কিসের জন্য সেটা জানালে আর ভাল বলতে পারতাম 

দেখুন এটা আপনার বাজেট এবং আপনার চাহিদার উপর নির্ভরকরে। আপনার বাজেট যদি ৮০ হাজারের উপরে থাকে তাহলে ডেল অথবা এইচপি কিনতে পারেন। আবার ৬০+ হলে আপনার কাছে অনেক অপশন চলে আসবে। তখন আপনাকে দেখতে হবে আপনার চাহিদা কি, তবে ৬০+ বাজেট খুব কনফিউশিং, কারণ আপনাকে তখন একটা জিনিস নিতে গেলে অন্যটা বাদ দিতে হবে এই। তাছাড়া বাজেট ৪০+ হলে আপনি আসুস অথবা এইচপি দেখুন, ডেল না চুজ করাই তখন বেটার।

যেসব ল‍্যাপটপ ভালো হবে:

১। এইচপি ১৫-বিএস৬৩২টিউ (HP 15-bs632tu5) - ষষ্ঠ প্রন্মের ২.০ গিগাহার্জ ইন্টেল কোর আই ৩ প্রসেসর সম্বলিত এই ল্যাপটপে ৪ জিবি র‍্যাম থাকায় এই ল্যাপটপটি দিয়ে প্রায় সব ধরনের কাজ করতে পারবেন। ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে থাকায় আপনি কাজের ক্ষেত্রে একটু বেশি সুবিধা পাবেন। 

ল্যাপটপটি দুই বছরেরে আন্তর্জাতিক বিক্রয় সেবা সহ দাম পরবে ৩৪,০০০ টাকা। প্রোডাক্টটি ঘরে বসে অনলাইন এ অর্ডার করতে এখানে ক্লিক7 করতে পারেন।

২।আসুস এক্স৫০৭ইউএ (ASUS X507ua6) - আসুসের এক্স৫০৭ ইউএ আমাদের পছন্দের তালিকায় ২য় অবস্থান এ রেখেছি। ব্র্যান্ড হিসেবে আসুস এর সুখ্যাতি রয়েছে সারা বিশ্বব্যাপী। এ মডেলটি তাদের কম বাজেটের মডেলগুলোর মধ্যে বেশ জনপ্রিয়। 

ল্যাপটপটি এক বছরেরে বিক্রয় সেবা সহ দাম পরবে ৩৪,৮০০ টাকা। প্রোডাক্টটি ঘরে বসে অনলাইন এ অর্ডার করতে এখানে ক্লিক5 করুন

৩।ডেল ইন্সপিরিওন এন৩৫৬৭ (Dell Inspiron n35676) - 

ব্র্যান্ড ভ্যালুর বিচারে ডেল-এর এই মডেলটিও অন্যান্যগুলোর তুলনায় খুব একটা কম যায় না। ষষ্ঠ প্রন্মের ২.০ গিগাহার্জ ইন্টেল কোর আই ৩ প্রসেসর এবং ৪ জিবি র‌্যাম এই মডেলটিকে কাজ চালানোর প্রয়োজনীয় শক্তি সরবরাহ করছে। ১০০০ জিবি হার্ডডিস্ক এর সাথে ১৫.৬ ইঞ্চি এর এইচডি ডিসপ্লে যাতে আপনি যেকোনো এইচডি মুভি বা ইউটিউব থেকে ১০৮০পি এর ভিডিও দেখতে পারবেন। 

ইন্সপিরিওন এন৩৫৬৭ এক বছরেরে বিক্রয় সেবা সহ দাম পরবে ৩২,৫০০ টাকা। প্রোডাক্টটি ঘরে বসে অনলাইন এ অর্ডার করতে এখানে ক্লিক5 করুন।

৪।এসার এস্পায়ার ই৫-৪৭৫ (Acer Aspire E5-475) -

 

ল্যাপটপটি দুই বছরেরে আন্তর্জাতিক বিক্রয় সেবা সহ দাম পরবে ৩৫,৫০০ টাকা। প্রোডাক্টটি ঘরে বসে অনলাইন এ অর্ডার করতে এখানে ক্লিক7 করুন।

Dell Inspiron n35673