Skip to main content
Mahmudul Hasan Ashik
Student | Blogger | Tech Lover
Asked a question 8 months ago

বিনামূল্যে কম্পিউটার এর জন্য সবচেয়ে ভালো ভিপিএন কোনটি?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

সেটআপ ভিপিএন

Masuk Sarker Batista
Founder & CEO of MSB Academy

ইংরেজি পুরোনো প্রবাদ দিয়ে শুরু করি, "Their ain't no such thing as a free lunch." অর্থাৎ, 'বিনামূল্যে কিছুই পাওয়া সম্ভব নয়।' এই যে ফ্রী বা মাগনা ভিপিএন বলেও কিছু নেই। যাকে বিনামূল্যে ভাবা হয়, তার জন্যও ব্যবহারকারীকে বেশ কিছু মূল্য দিতে হয়। যেমন ধরুন, ভিপিএন যখন ব্যবহার করবেন, তখন সেই ভিপিএন প্রোভাইডারের কাছে আপনার ব্রাউজিং এর সকল তথ্য চলে যাবে। কোন ওয়েব সাইটে ঢুকছেন, কী কী ব্রাউজ করছেন ইত্যাদি।

পেইড ভিপিএন প্রোভাইডার গুলোর যদিও ব্যবহারকারীর নিরাপত্তা দেওয়া নিয়ে দায় থাকে, একটা চুক্তি থাকে, যা ফ্রি প্রোভাইডারদের ক্ষেত্রে থাকে না। তারা আপনার সেই ব্রাউজিং এর তথ্য নিয়ে নাড়াচাড়া করতে পারে, ব্যবহার করতে পারে এমনকি বিক্রিও করতে পারে, সাধারণ ক্ষেত্রে তাই ই হয়।

এর পরেও যখন যখন জানতে চাইলেন, দুই একটার নাম করা যেতেই পারে!

১. টাচ ভিপিএন16
২. হোক্স ভিপিএন7

৩. সেটআপ ভিপিএন14 ইত্যাদি।

গুগলে সার্চ দিলে আরো অনেক ভিপিএন হয়তো পেতে পারেন, তবে মাগনা হিসেবে এই তিনটাই এক সময় ব্যবহার করতাম, তাই এদের নামই বললাম।

TouchVPN টা ভালো।

Mohammad Alif
Digital Marketer | Philosophy Enthusiast

আমি ক্রোম এক্সটেনশন গুলো ব্যবহার করি 

Md Saddam Hossain
প্রযুক্তি এবং জীবনের ভাবনা

আমার দেখা সবচেয়ে ভাল ভিপিএন হল Hola Vpn । এর একটা সুবিধা এটি নির্দিষ্ট ট্যাব এর জন্য ভিপিএন অ্যাক্টিভ হয়। এ জন্য আপনি যদি একটা ট্যাব এ ফেইসবুক চালু করেন তাহলে শুধু ফেইসবুক এর জন্য ভিপিএন চালু হবে। অন্য ট্যাব এ যদি গুগল থাকে তবে সেটি এর বাইরে থাকবে। অনেক সময় দেখা যায় ভিপিএন চালু করে বিভিন্ন সাইটে প্রবেশ করি কিন্ত ভিপিএন বন্ধ করতে খেয়াল থাকে না। এ ক্ষেত্রে এটি সুবিধাজনক। 

মূলত ফ্রী ভিপিন গুলোর ও টাকা প্রয়োজন হয়। তাই তারা আপনার পার্সোনাল ডাঁটা সেল করে থাকে। মূলত এরা সবাই চায়না এর কোম্পানি আর ডাঁটা সেল করে সারা পৃথিবীতে। যদিও এটা তাদের টার্মস এ লেখা আছে। তাই এদের কেও মামলা দিতে পারে না। যাই হোক।, ফ্রী বলে কোনো ভিপিন নেই  তবে আপনার ডাঁটা সেল করে আপনাকে ফ্রীতে সার্ভিস দিবে এমন কই একটি ভিপিন ক্রোম এক্সটেনশন এর নাম বলি। 

তবে আপনার যদি কোম্পানি বা কোন প্রতিস্তান থাকে তাইলে এই সব ভিপিন না নিয়ে পেড সার্ভিস গুলো নেন। তারা আপানার ডাঁটা সেল্ করবে না। আর করলেও সেটা নিয়মের বিপক্ষে হবে আরকি।  

Wasimul Haque Anis
নতুন তথ্যর সন্ধানে,

আমি ক্রোম এক্সটেনশন হিসেবে browsec vpn use করি।

আপনার যদি ক্রোম থাকে তাইলে ক্রোম এক্সটেনশন এ zenmate vpn এড করতে পারেন। তাইলে আলাদা করে কোনো এপ ডাউললোড করতে হবে না।

হোক্স ভিপিএন ভালো।এক ক্লিকেই কানেক্ট হয়, স্পীডও বেশ ভালো। বেশ কয়েকটি দেশের তালিকা আছে ফ্রি তে। বিরক্তিকর বিজ্ঞাপন নেই। আর সবচেয়ে সুবিধাজনক ব্যাপার হলো, এই ভিপিএন কম্পিউটারে ব্যাবহার করাটাও অনেক সহজ, ফায়ারফক্স অথবা ক্রোম ব্রাউজার এ এক্সটেনশন পাওয়া যায়।Link:https://hoxx-vpn-proxy.en.softonic.com/10

ফ্রি জিনিস ভালো বললেও ভালো না। যেহেতু ফ্রি তাই তাঁরা কখনো আপনার দায় ভার নিবে না। তবুও আপনি চাইলে TOUCH VPN ব্যাবহার করতে পারেন। এটার মন্দের ভালো।

ওয়েবসাইটে যেতে এখানে9 ক্লিক করুন।

বিনামূল্যে কম্পিউটার এর জন্য সবচেয়ে ভালো ভিপিএন কোনটি?
টাচ ভিপিএন