Skip to main content
Roton Kumar Roy
Asked a question 2 months ago

ছাত্র জীবনে কি ছাত্র রাজনীতি করা ভালো?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

এক কথায় -

করতে পারেন। তবে পড়াশোনা বাদ দিয়ে নয়।

বিখ্যাত সমাজসেবী সার্সি ল্যানিস্টার বলেছেন "পাওয়ার ইজ পাওয়ার", যদি পাওয়ার পেতে চান তবে বন্ধুরা দলে দলে রাজনীতিতে যোগ দিন। শর্টকাট পাওয়ার হচ্ছে রাজনীতি, এই জমানায় কি কেউ নলেজ নিয়ে পড়ে থাকে?

বাকি খাবার নাম করে কেন্টিনের গরীব মামার টাকা মেরেদেওয়ার যে স্বর্গীয় মজা আছে তা আপনি ছাত্র রাজনীতি না করলে বুঝবেন না। আপনি হবেন ক্যাম্পাসের হিরো, আপনার ভাবসাবই হবে আলাদা। একমুঠো ক্লাস, এক চিমটে পরীক্ষা আর আধা লিটার মাস্তানি গুলিয়ে জীবনটা হয়ে উঠবে আপনার আনন্দময়। মাঝে মাঝেই শখ করে পাওয়ার প্রদর্শন করতে পারেন, আর একটু রাগ হলে ক্রাশের গোবেচারা বয়ফ্রেন্ডটাকে ধুমাধুম উত্তম-মধ্যম দিতেই পারেন, অনেক মজা। ভার্সিটির অনেক শিক্ষকও আপনাকে সমীহ করে চলবে, আর দেশের জন্যে কাজ করছেন বলে প্রতিনিয়ত যে চাপাগুলো মারবেন তার প্রতিবাদের সাহস কারো হবেনা, প্রতিবাদ যদি করেও প্রতিবাদী বন্ধুর ঠ্যাংটা ভেঙ্গে দিলেই ল্যাঠা চুকে গেল। পাশ করার পর বিসিএস এবং সরকারি চাকুরিতে পাবেন এক্সট্রা সুবিধা, জীবনে আর কি লাগে ।

আর যদি সুনাগরিক হতে চান তবে ছাত্ররাজনীতি থেকে একটু দূরে থাকাই ভালো।