Skip to main content
Question
Ornob Hossain
Have a good Day
Asked a question 7 months ago

গাজীপুরে এত resort কেন আসে?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

গাজীপুর জেলা বাংলাদেশের মধ্যাঞ্চলের ঢাকা বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। ইতিহাস আর ঐতিহ্যের সংশ্লেষে কালোত্তীর্ণ মহিমায় আর বর্ণিল দীপ্তিতে ভাস্বর অপার সম্ভাবনায় ভরপুর গাজীপুর জেলা তাই বোধ হয় সেখানে এত resort .

খুব সুন্দর প্রশ্ন। গাজিপুর রয়েছে বন বিভাগ এবং রয়েছে প্রচুর নামকরা দর্শনীয় স্থান যেমন বঙ্গবন্ধু সাফারি পার্ক। তাছাড়া রয়েছে বড় বড় গার্মেন্টস ফ্যাক্টরি, অন্যান্য ফ্যাক্টরি যেমন ঃ amber group, epilon group ect. বাহিরের দেশ থেকে যখন এদের ক্লায়েন্ট আসে তখন থাকার ব্যাবস্থা করনোর জন্য রিসোর্টের প্রয়োজন হয়। তাই ভালো ভালো রিসোর্ট গাজিপুরে গড়ে উঠেছে।

গাজীপুরে অনেক দর্শনীয় জায়গা রয়েছে জন্য

  1. গাজীপুরে ভ্রমণের অনেক স্থান আছে।এইসব দর্শনীয় স্থান দেখতে প্রতি বছর দেশ-বিদেশ থেকে প্রচুর মানুষ আসে। তাই এসব পর্যটকদের সুবিধার্থে অনেক রিসোর্ট তৈরি হয়েছে।

নিচে কিছু দর্শনীয় স্থানের কিছু ছবি

নুহাশ পল্লী
নুহাশ পল্লী
ভাওয়াল জাতীয় উদ্যান
ভাওয়াল জাতীয় উদ্যান
গাজীপুরে এত resort কেন আসে?
বেলাই বিল
বেলাই বিল
সোহাগ পল্লী
সোহাগ পল্লী
সাবাস গার্ডেন রিসোর্ট
সাবাস গার্ডেন রিসোর্ট

 

ভ্রমণপিপাসুদের জন্য ২০১৯ বছরটি বয়ে নিয়ে এসেছে ভ্রমনের সুবাতাস। প্রায় প্রতিটি মাসেই রয়েছে কোনও না কোনো কারনে সরকারি ছুটি। ফলে পরিবার পরিজন কিংবা বন্ধু বান্ধব নিয়ে ঘুরতে যাওয়ার প্ল্যানিং করাই যায়!

বর্তমানে ট্যুরিজমে অনেকখানি এগিয়ে গেছে দেশ। প্রতিনিয়তই একের পর এক গড়ে উঠছে নান্দনিক হোটেল এবং রিসোর্ট।

বিদেশী পর্যটকদের আকর্ষণ করার সাথে সাথে শহরের যান্ত্রিক কোলাহল থেকে স্থানীয় ভ্রমনকারীদের সুখ খুঁজে দেওয়াই তাদের মুখ্য উদ্দেশ্য। তাই ছুটি পেলে এখন “কি করা যায়!” প্রশ্নটাকে বিদায় দেওয়াই যায়।

এই ব্লগে স্থান অথবা ছোট বড় আয়তনের হিসাবে না যেয়ে একান্তই আমাদের অভিজ্ঞতার ভিত্তিতে নান্দনিক এবং সময় কাটানোর জন্য দেশের অসংখ্য হোটেল এবং রিসোর্টের মধ্যে থেকে সেরা তিনটি রিসোর্ট এর বর্ণনা তুলে ধরব আমরা।

সাইরু হিল রিসোর্ট

দেশের ট্যুরিস্ট স্পটগুলোর মধ্যে বান্দরবান-কে এক টুকরো স্বর্গ বলা যায়। এখানে পাহাড়ের সবুজের সাথে আকাশের নীল মিলে এক অনন্য চিত্রপটের সৃষ্টি হয়েছে। সাথে আপনাকে ছুঁয়ে দেয়ার জন্য মেঘের দলেরা তো আছেই!

নীলাচল, নীলগিরির মত জায়গাগুলোতে গেলে যেন মনে হবে এক অন্য জগতে চলে এসেছেন, আর এসবের মাঝখানেই রয়েছে দেশের অন্যতম সুন্দর রিসোর্ট – সাইরু হিল রিসোর্ট।