Skip to main content
Mahmudul Hasan Ashik
Student | Blogger | Tech Lover
Asked a question 7 months ago

কাদের মাধ্যমে ফেসবুক পোস্ট বুস্ট করলে ভালো হয়?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

Wasimul Haque Anis
নতুন তথ্যর সন্ধানে,

https://www.facebook.com/ads/create/13 

এই লিঙ্ক এর ভিতরে ঢুকে তার পর আপনি পোষ্ট বুষ্ট করতে পারবেন।

Mohammad Alif
Digital Marketer | Philosophy Enthusiast

নিজেই করুন। খুবি সহজ কাজ।

নিজের মাধ্যমে বুস্ট  করলে বেস্ট হয়। আর তা যদি না হয় কার্ড না থাকার কারণে তাইলে অন্য কোনো পরিচিত  বেক্তির সাহায্য নিতে পারেন। তাছাড়া কিছু পেজ আছে যারা বিকাশ টাকা নিয়ে বুস্ট করবে। এর বাদেও কিছু সার্ভিস আছে যারা Virtual মাস্টার অথবা ভিসা কার্ড দেই। বিকাশ থেকে টাকা নিয়ে। তো সেগুলো দেখতে পারেন। তবে পেজ বা কার্ড এর নাম এর সার্ভিস যারা দেই তাদের নাম নিলাম না কারণ তাদের ওয়েবসাইট ও পেজ দেখে ভুয়া মনে হয়েসে আমার কাছে। তাই ভালও হয় যদি নিজ ইচ্ছাই আপনি গুগল করে বের করেন এমন সার্ভিস। আমি চাই না আমার জন্য কেও টাকা লস করুক। 

প্রমােট বা বুষ্ট করার জন্য আপনার দরকার হবে একটি মাষ্টারকার্ড । অর্থাৎ মাষ্টারকার্ড দিয়ে আপনার ফেসবুক প্রমােটের খরচটা ফেসবুককে পেমেন্ট করতে হয় । বিদেশী কিছু কোম্পানি আছে যারা মাষ্টারকার্ড প্রদান করে থাকে । তবে সেটা পাওয়া একটু কষ্ট হয় যায় আমার জানামতে বাংলাদেশী ইয়েষ্টার্ন ব্যাংক লিমিটেড ( EBL ) খুব সহজে মাষ্টারকার্ড দিয়ে থাকে । এই ব্যাংক থেকে মাষ্টারকার্ড পেতে হলে পাসপাের্ট থাকা লাগবে ৫০০ টাকা লাগবে কার্ডটি নেওয়ার পর সেটিকে ডলার ঢুকিয়ে আপনি সহজেই প্রমােট এবং বুষ্ট করতে পারবেন । প্রতি ডলারের দাম ৮০ - ৮৫ টাকা করে থাকে ।

নিজেই বুস্ট করতে পারেন। এজন্য আপনার একটা ইন্টারনেশনাল কার্ড লাগবে।  আপনি EBL এর মাস্টারকার্ড অথবা এশিয়া ব্যাংকের স্বাধীন মাস্টারকার্ড ইউস করতে পারেন। ফি ট্যাক্স সহ ৫৭৫ টাকা। 

তবে ফেসবুকে কিছু পেজ ও গ্রুপ আছে যারা এই কাজ গুলা করে দেয়। কিন্তু তারা ১ ডলার সমান ৯০-১০০ টাকা পর্যন্ত ধরে। ফলে আপনি তাদের দিয়ে করালে লাভবান হবেন না।