Skip to main content
Question
Roton Kumar Roy
Asked a question 4 months ago

কম্পিউটার ভাইরাস কি ?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

ভাইরাস কয়েকটি শব্দের সংক্ষিপ্ত একটি রূপ। ভাইরাস(VIRUS) শব্দটির পূর্ণরূপ হলো– Vital Information Resources Under Seize। এই পূর্ণরূপের মধ্যেই ভাইরাস শব্দটির পরিচয় অনেকটাই লুকিয়ে রয়েছে। 

গুরুত্বপূর্ণ তথ্য ছিনিয়ে নিয়ে যেতে পারে এমন কিছুকে বলা হবে ভাইরাস। আরও বিস্তারিতভাবে বললে বলা যেতে পারে এটি এক ধরনের কম্পিউটার প্রোগ্রাম যা ব্যবহারকারীর অনুমতি বা ধারণা ছাড়াই নিজে নিজেই কপি হতে পারে। মেটামর্ফিক ভাইরাসের মত তারা প্রকৃত ভাইরাসটি কপিগুলোকে পরিবর্তিত করতে পারে অথবা কপিগুলো নিজেরাই পরিবর্তিত হতে পারে।

বিস্তারিত-https://bn.m.wikipedia.org/wiki/%E0%A6%95%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AA%E0%A6%BF%E0%A6%89%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%B0_%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%87%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%B82

কম্পিউটার ভাইরাস হল একটি ক্ষতিকর সফটওয়্যার যা আপানার কম্পিউটার বাঁ মোবাইল এ বিনা অনুমতিতেঁ ঢুকে আপানার ক্ষতি করবে। এছাড়াও আপানার পিসি বাঁ মোবাইল এ থাকা ফাইল গুলো দিয়ে অরও অনেক কিছু করতে পারে যেমন। 

  • ফাইল লক করে টাকা দাবি করবে। 
  • ফাইল ডিলিট করবে। 
  • আপনার বেক্তিগত ফটো তাদের সার্ভার এ নিবে। 
  • বাঁ আপনার পিসি এর কন্ট্রোল নিয়ে তাদের কাজে লাগতে পারে। 

Question Stats

2 views
2 followers
Asked a question 4 months ago
Views this month