Skip to main content
Md Saddam Hossain
প্রযুক্তি এবং জীবনের ভাবনা
Asked a question 5 months ago

করোনা মহামারির সময় চাল চুরির ঘটনাকে কিভাবে দেখছেন?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

নৈতিকতার চরম অধপতন। মানুষ কি ভাবে এত খারাপ হতে পারে তা আমার জানা নাই। আমার আরো খারাপ লেগেছে চুরির পিছনে আবার দেশীয়,  এলাকার নেতাদের হাত আছে। 

এই দূর্যোগের সময় একটা মানুষ এটা কি ভাবে করতে পারে তা আমার বোধগম্য নয়। ক্ষুধার জালা যে কি তা যদি তারা বুঝত। তাদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি আমি। 

তাদের ঈমান বলে কিছু নেই।  আসলে তারাতো গরিবদের মত এই পরিস্থিতে পরে নাই তাই তারা কষ্ট বুঝসে না। তারা যদি জীবনে কোন কিন এমন কষ্ট করতে তাইলে তারা আজকের কষ্ট বুজত। হয়তোবা তারা আগের কথা ভুলে গেসে। যাই হোক এখন বাংলাদেশে বঙ্গবন্ধু এর নাম নিয়ে চুরি করে আর পরে বলে আমার ভিতরে বঙ্গবন্ধু এর সততা আছে।  যেমনঃ এই ভিডিওটি 

https://youtu.be/78iIZyT6RSM

 এই ভিডিও দেখার পর সব চোর নেতা নিজ ইচ্ছাই মরে যাওয়া উচিত। 

আর ইসলাম বলা আছে চুরি এর বিষয়ে 

চুরি করা বড় অন্যায়। ইসলাম চুরি করাকে হারাম বলেছে। মহান আল্লাহ বলেন, তোমরা অন্যের সম্পদ অন্যায়ভাবে ভক্ষণ কর না। সূরা বাকারা, সূরা নং-১, আয়াত নং ১৮৭। চুরি জঘন্য অপরাধ। মানুষ যখন এ অপরাধে লিপ্ত হয় তখন তার ঈমান-ই থাকে না। হাদিস শরিফে এসেছে, হজরত আবু হুরাইরা (রা.) থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এরশাদ করেছেন, ব্যভিচারী যখন ব্যভিচারে লিপ্ত হয়, তখন সে মুমিন থাকে না এবং চোর যখন চুরি করে তখন সেও মুমিন থাকে না।

যাই হোক আশা করি এসব চোর নেতাদের বিনিময়ে ভালও কোন নেতা আসবে। 

চাল চুরির ঘটনা অত‍্যন্ত নিন্দনীয়।এদের নুন‍্যতম বিবেকবোধ বলে কিছু নাই। কিছু বেহায়া লোক গরিবের ত্রাণ চুরি করছে, আবার কেউ নাকি লোক দেখানোর জন‍্য ছবি তুলে ত্রাণ কেড়ে নিচ্ছে।এরা তো মনে পশুর চেয়েও অধম। এদের গণপ্রতিনিধিত্ব কি দেখে দেওয়া হয়েছে সেটা প্রশ্নবিদ্ধ। দেশের এই ক্রান্তিকালে যেখানে নিজস্ব তহবিল থেকে ত্রাণ দেবে ,সেখানে আবার সরকারের দেওয়া ত্রাণ চুরি করে নিজেদের পেট ভরাচ্ছে।গরিব অসহায়রা ক্ষুধায় মরছে। কোনো লাভ নাই। এদেরকে কঠিন শাস্তির আওতায় আনতে হবে ও দায়িত্ব থেকে বাদ দিতে হবে।

আসলে কি বলব ভাই এদের নিয়ে কথা বলতেও  ঘৃণা লাগে  ভাই যারা দেশের এইরকম অবস্থায় সাধারণ গরিব অসহায় মানুষের খাবার চুরি করতেছে আমার মতে তাদের মানুষ বলে মনে হয় না।  মানুষ কি ভাবে এত খারাপ হতে পারে আমার সেডা ভাবতেই কষ্ট লাগে। একে তো তারা তাদের নিজেদের ইমান নষ্ট করতেছে এবং মানুষের হক মারতেছে।   এদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হোক। 

‘ত্রাণের চাল চুরি : অভিযুক্ত চেয়ারম্যানের পক্ষে এমপি আহমেদ ফিরোজ। ২২৯ বস্তা সরকারি ত্রাণের চালসহ পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলী সরদারকে হাতেনাতে আটক। ও পরে আমিনপুর থানায় দায়েরকৃত মামলায় গ্রেফতারের ঘটনায় অভিযুক্ত চেয়ারম্যানের পক্ষেই অবস্থান নিয়েছেন।

Question Stats

46 views
5 followers
Asked a question 5 months ago
Views this month