Skip to main content
Question
Md. Asadullah
Freelancer and Tech Blogger
Asked a question 6 months ago

মোবাইল এপ্স এর ফিউচার কি?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

অনেক চাহিদা হবে। এই ডিম্যান্ড কোন দিন কমে যাবে বলে মনে হয় না। দিন দিন স্মার্ট ফোন পাওয়ারফুল হয়ে জাসচে। দাম কমে আসতেসে। সকল এর হাতে এখন android মোবাইল। আবার এখন দেশে আইফোন এর ও ডিম্যান্ড বেড়ে জাসচে। যাই হোক মোবাইল মার্কেট বড় হওয়া মানে আপ্স এর মার্কেট বড় হওয়া। আমি মনে করি আপনি শুধু মাত্র একটি অ্যাপ বানিয়ে খুব ভালও ভাবে নিজের হাত খরচ এর টাঁকা উঠাতে পারেন। তবে সেই অ্যাপ কাজের হতে হবে। আর দিন দিন নুতন জিনিশ অ্যাড করতে হবে   

চাইলে শিখতে পারেন কারণ, বর্তমান সময়ে মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট ইন্ড্রাস্ট্রি সবচেয়ে লাভজনক ইন্ড্রাস্ট্রি। এর আগে ছিল কম্পিউটার সফটওয়ার এবং ওয়েব ডেভেলপমেন্ট। এ স্থান দুটি দখল করে নিচ্ছে মোবাইল অ্যাপ। এছাড়া আগের সফটওয়ার এবং ওয়েবসাইট গুলো প্রত্যেকটির এখন একটি করে মোবাইল অ্যাপ পাওয়া যাচ্ছে। জব মার্কেটেও অনেক পোস্ট খালি রয়েছে। দরকার স্ক্লিড ডেভেলপার।

জনপ্রিয় একটি অ্যাপ তৈরি করতে পারলে সারা জীবন আর কিছু করতে হবে না আপনার। মানে আর্নিং এর কোন চিন্তা করতে হবে না। অন্য কোন ক্রিয়েটিভ কোন কাজে নিজের সময় গুলো কাজে লাগানো যাবে।