Skip to main content
Question
Roton Kumar Roy
Asked a question 2 months ago

ওয়ার্ডপ্রেস সাইটে প্রাইভেসি পলিসি,কন্টাক্ট আস,এবাউট আস এগুলা এড করার জন্য কোন প্লাগিন ইউস করতে হবে?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

থাকতে পারে তবে আমার জানানে। আর থাকলে ও কোনো কাজের হবে না। কারণ এটি আপনি ADD new page ক্লিক করে পেজ বানিয়ে সেখানে হালকা এডিট করে আপানার সম্পর্কে বাঁ কোম্পানি সম্পর্কে লিখে দিবেন। তবে আপনে চাইলে elementor5 ইন্সটল করে সেখান থেকে তাদের বানানো পেজ ইমপোর্ট করে কাজ করতে পারেন যেমন আমার ওয়েবসাইট ও তাই করসি। 

হালকা আনিমেসন ও আছে। কেও ওয়েবসাইট এর নাম জানতে চেয়ে লজ্জা দিবেন না। আমার ওয়েবসাইটর এখনো কাজ শেষ হয়নি। 
হালকা আনিমেসন ও আছে। কেও ওয়েবসাইট এর নাম জানতে চেয়ে লজ্জা দিবেন না। আমার ওয়েবসাইটর এখনো কাজ শেষ হয়নি। 

আর যে হুত ফ্রী থিম ব্যবহার করি তাই elementor5 কাজে আছে। 

আর contact পেজ ফর্ম দাওয়ার জন্য আপনাকে প্লাগ ইন ব্যবহার করেতে পারেন। এর জন্য বেস্ট হবে 

ফর্ম  ছারাও আরও কিছু এক্সট্রা কাজ করতে পারেবন। আর ড্রাগ অ্যান্ড দ্রপ  হওয়াই অনেক সুবিদা পাবেন। 

আর পলিসি লেখা গুলো এর জন্য আপনে কপি করতে পারেন ইন্টারনেট থেকে। 

 

Wasimul Haque Anis
নতুন তথ্যর সন্ধানে,

নতুন অবস্থায় ডিজাইন এবং ইউজার ফ্রেন্ডলি না পাশাপাশি কোন কন্টেন্টই নাই তাই সবার প্রথমে গুগল যাতে সাইটটা ইন্ডেক্স বা তালিকা ভুক্ত না করতে পারে সেইজন্য ইন্ডেক্স অফ করে রাখুন কারণ সাইটে কোন কন্টেন্ট না থাকলে ক্রাউলার এসে কিচ্ছু পাবেন না, শুধু শুধু সার্চ ইঞ্জিনের কাছে সাইটের ইম্প্রেশন নষ্ট হবে। তাই ইন্ডেক্স অফ করে রাখুন। এটি করতে Settings থেকে Reading Settings গিয়ে Discourage search engines from indexing this site অপশনটা ক্লিক করে দিতে হবে। সাইটের ডিজাইন প্লাস ৪/৫ টা কোয়ালিটি কন্টেন্ট দেওয়ার পরই ইন্ডেক্স অন অর্থাৎ সার্চ ইঞ্জিনের জন্য উন্মুক্ত করে দিবেন।

# তারপর, আপনার বিষয়ের উপর ভিত্তি করে পছন্দ মত থিম বাছাই করে আপলোড করে এক্টিভ করে নিন। প্রয়োজনীয় ডিজাইন ও কাস্টমাইজেশন সেরে ফেলুন সাথে ডিফল্ট পেজ এবং পোস্ট গুলো ডিলিট করে দিন। এবার ডিফল্ট পার্মালিংক (e.g: http://www.taherchowdhury.com/?p=1234 ) পরিবর্তন করুন। এই পর্যায়ে এসইও ফ্রেন্ডলি পার্মালিংক স্ট্রাকচারের কথা চিন্তা করে ডিফল্ট পার্মালিংকটাকে http://example.com/postname4 (রিকমেন্ডেড) অথবা http://example.com/category/postname4 অথবা আপনার ইচ্ছা অনুযায়ী সিলেক্ট করুন। (পার্মালিংকে কিওয়ার্ড থাকাটা র‍্যাংকিং ফ্যাক্টর হিসেবে বিবেচিত হয়, তাই postname যুক্ত পার্মালিংক দেওয়া উচিৎ। এটা করার জন্য Settings থেকে Permalink Settings যান এবং postname যুক্ত পার্মালিংকটি সিলেক্ট করে সেভ করুন।