Skip to main content
Question
Zarif Mahmud
Simple man
Asked a question 5 months ago

Salman F rahman প্রধান মন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা তার সাথে ঢাকা ১ নং আসনের এমপি তাইলে সে কি দুই দিক দিয়ে পালামেন্ট এর সদস্য হয়?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

প্রধান মন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হলেই তো পার্লামেন্টে সদস্য হওয়া যায় না। শুধু এমপিরাই পার্লামেন্টে সদস‍্য হতে পারে।এজন‍্য তো ভোটে নির্বাচিত হতে হবে। সালমান এফ রহমান এমপি নির্বাচিত না হলে পার্লামেন্টে সদস্য হতে পারতেন না।।

আপনি যদি সালমান ফ রাহমান এর পদটি যদি দেখেন সেখানে বলা আছে " প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা '' এখানে একটি কথা বলা আছে " বেসরকারি "  যার অর্থ হল এটি বেসরকারি চাকরি বা কাজ। মূলত তার কাজ হল শেখ হাসিনা এর (প্রধান মন্ত্রীর) নিজের বাবস্যাতে কোথাই  বিনিয়োগ করা উচিত বা কোথাই উচিত না সেটা প্রধান মন্ত্রীরকে বলা। তিনি শেখ হাসিনার (একজন  মানুষ)  এর হয়ে কাজ করেন এবং তার বেতনও শেখ হাসিনার নিজের টাকা থেকে দেই। তিনি মতেও সরকারি ভাবে বেতন পাইনা। 

আপনিও চাইলে সালমান ফ রাহমানকে আপানার শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হিসাবে রাখতে পারেন। (যদিও তা সম্ভব না) 

তবে তিনি ২০১৮ সালের নিরবাচনে ঢাকা ১ নং দোহার এমপি হন তখন থেকে তিনি পালামেন্ট এর সদস্য হন। তার আগে তিনি পালামেন্ট এর সদস্য তিনি ছিলেন না। 

তবে আমার জানা মতে দুইদিক দিয়ে পালামেন্ট এর সদস্য হওয়া যাই না। 

Question Stats

26 views
3 followers
Asked a question 5 months ago
Views this month