Skip to main content
Mohammad Alif
Digital Marketer | Philosophy Enthusiast
Asked a question 2 years ago

সবচেয়ে বড় দেশ কোনটি?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

Masuk Sarker Batista
Founder & CEO of MSB Academy

রাশিয়া আয়তনের দিক থেকে সবচেয়ে বড় দেশ :) 

Wasimul Haque Anis
নতুন তথ্যর সন্ধানে,

রাশিয়া (আয়তনে), , , চীন (জনসংখ্যায়)

রাশিয়া আয়তনে বিশ্বের সর্ব বৃহৎ দেশ। যার পুর্ব নাম ছিল সোভিয়েত ইউনিয়ন। রাশিয়ার আয়তন প্রায় ১৭,০৯৮,২৪২ কিঃমিঃ। যা পৃথিবীর ১১% জায়গা দখল করে আছে। রাশিয়া বিশ্বের সবচেয়ে বড় দেশ । এর আয়তন প্রায় ১৭.১ মিলিয়ন বর্গ কি.মি.।

Mohammad Alif
Digital Marketer | Philosophy Enthusiast

Russia

আয়তনে বিশ্বের সর্ব বৃহৎ দেশ। যার পুর্ব নাম ছিল সোভিয়েত ইউনিয়ন। রাশিয়ার আয়তন প্রায় ১৭,০৯৮,২৪২ কিঃমিঃ। যা পৃথিবীর ১১% জায়গা দখল করে আছে।

আয়তনে রাশিয়া বিশ্বের বৃহত্তম দেশ।

এই দেশটি পূর্ব বৃহত্তম ইউরোপ এবং উত্তর এশিয়ায় অবস্থিত বিশ্বের বৃহত্তম দেশ, যার আয়তন মোট 17,098,242 বর্গকিলোমিটার।

এটির আকার ভারতের চেয়ে পাঁচগুণ। রাশিয়া বিশ্বের বৃহত্তম দেশ হওয়া সত্ত্বেও রাশিয়া জনসংখ্যার দিক থেকে সপ্তম স্থানে রয়েছে।রাশিয়ার জনসংখ্যার ঘনত্ব বিশ্বে সর্বনিম্ন।

সবচেয়ে বড় দেশ কোনটি?
সবচেয়ে বড় দেশ কোনটি?
Russia

কানাডা অঞ্চল অনুসারে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ, মোট আয়তন 99,84,670 বর্গকিলোমিটার।

তৃতীয় স্থানে চীন তৃতীয় স্থানে, আমেরিকা চতুর্থ স্থানে, ব্রাজিল পঞ্চম স্থানে, অস্ট্রেলিয়া ষষ্ঠ স্থানে এবং ভারত সপ্তম স্থানে রয়েছে ।

6. million বর্গমাইলেরও বেশি বিস্তৃত রাশিয়া ল্যান্ডমাস দ্বারা বিশ্বের বৃহত্তম দেশ, তার প্রতিপক্ষ কানাডাকে প্রায় ২.৮ মিলিয়ন বর্গমাইলের ব্যবধানে পরাজিত করেছে Russia এটিতে নয়টি পৃথক সময় অঞ্চল এবং 14 টি প্রতিবেশী দেশগুলির সাথে স্থল সীমানা ভাগ করে। রাশিয়ার উত্সাহটি 9 ম শতাব্দীতে কিভান ​​রাসের ভাইকিং প্রতিষ্ঠার মধ্য দিয়ে শুরু হয়েছিল।

রাশিয়া আয়তনের দিক থেকে সবচেয়ে বড় দেশ :)