Skip to main content
Question
Barsha Roy
Student
Asked a question 6 months ago

সফটওয়্যার কি ভাবে crack করা হয়ে থাকে ?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

একেক সফটওয়্যার একেকভাবে ক্রেক করে। আমি কোন সফটওয়্যার ক্রেক করার সময় ইউটিউব এ ভিডিও চালু করে পরে দেখে ক্রেক করতে থাকি।

আমরা যখন কোন সফটয়্যার ইনস্টোল করি, তখন আমাদের কম্পিউটার এ কিছু ফাইল অটো জেনারেট হয়, যেটা আমরা দেখতে পাই না। এই ফাইল গুলো মুলত স্ক্রিপ্ট টাইপ এবং এগুলো ই আমাদের সফটয়্যার কে ট্র্যাক করে।

এখন, টেকনিক্যালি যখন আমরা এই ট্র্যাকার গুলোকে বাইপাস করি বা নতুন স্ক্রিপ্ট এড্ড করে বাইপাস এর সিস্টেম করে ফেলি, তখন যেহেতু ট্র্যাকার ট্র্যাক করতে পারে না, তখন আর ট্রায়াল এক্সপায়ার হয় না বা এক্টিভেশন কি চায় না। তখন সেটা কে ক্র্যাক বলে।

আপনি কি ফোনের সফটওয়ারের কথা বলছেন? ল্যাকি প্যাঁচার দিয়ে এন্ডোয়েড সফটওয়ার ক্র্যাক করতে পারবেন।

সব সফটওয়্যার একভাবে তরি করা হয় না। তাই ক্র্যাক ও একভাবে করা যাই না। তাই ভালও হয় pre actived সফটওয়্যার বা ক্র্যাক ভার্সন অনলাইন থেকে ডাউনলোড করেন। আর মোবাইল এর জন্য ল্যাকি প্যাঁচার ব্যবহার করেন। ল্যাকি প্যাঁচার লিখে গুগল সার্চ দিলেয় পেয়ে যাবেন 

আমরা যারা কম্পিউটার ব্যাবহার করি তাদের বেশিরভাগেরই অপারেটিং সিস্টেম হচ্ছে মাইক্রোসফটের উইন্ডোজ । একটি উইন্ডোজ কম্পিউটার এর জন্য মাস্ট দরকারি কিছু সফটওয়্যার নিয়েই আজকের পোস্ট । একজন ইন্টারমিডিয়েট লেভেলের কম্পিউটার ইউজারের জন্য যেসকল সফটওয়্যার দরকার সবগুলো বেষ্ট সফটওয়্যারই এই লিস্টে রাখা হয়েছে সাথে পেইড সফটওয়্যারগুলোর ক্র্যাকও দেওয়া আছে । আমরা অনেকেই কিছু নির্দিষ্ট সফটওয়্যার নিয়ে পোস্ট করে থাকি, হয় IDM এর ক্র্যাক নিয়ে নয়ত Photoshop নিয়ে । কিন্তু আজকের একটা পোস্টেই দরকারি সকল সফটওয়্যারকেই অন্তর্ভুক্ত করা হয়েছে । সাথে আপনার জন্য কোন সফটওয়্যারটি বেষ্ট হবে তাও এই পোস্ট থেকে জানতে পারবেন । তাই টাইটেলে মেগা পোস্ট লিখে দিয়েছি…।