Skip to main content
Asked a question 6 months ago

Zoom App দিয়ে কী কাজ করে? সুবিধা কী?

কোথায় আপনি?

এই MSB Ask কমিউনিটিতে আপনি যেকোনো প্রশ্ন করতে পারবেন, উত্তর দিতে পারবেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন। তাই নতুন হলে সাইনআপ করুন, আর আগেই থেকেই অ্যাকাউন্ট থাকলে লগিন করুন।  

এটা হচ্ছে ভার্চ্যুয়াল মিটিং। মানে অনলাইনে কয়েক জন এক সাথে ভিডিও কলে বা অডিও কলে কথা বলতে পারবেন।

ডাউনলোড করতে চাইলে এখান17 থেকে করুন।

Zoom App দিয়ে কী কাজ করে? সুবিধা কী?
জুম ক্লাউড মিটিংকস

জুম মুলত মিটিং এর জন্য ব্যবহার করা হয়। এটির বিশেষ কাজ হল এটি ফুল HD কল করা যাই। তার সাথে যেকোনো animated video বা report presentation হিসাবে লাইভ দেখা যাই। তবে এটি ফ্রী না এটি ব্যবহার করতে টাকা লাগে। শুধু বড় কোম্পানি হলে নাওয়া ঠিক আছে। আরও জানতে 

https://zoom.us/12

জুম মিটিংগুলি একটি জনপ্রিয় ক্লাউড-ভিত্তিক ভিডিও কনফারেন্সিং অ্যাপ্লিকেশন, যা মূলত দূরবর্তী বা আন্তর্জাতিক সহকর্মী এবং ক্লায়েন্টদের সাথে সভাগুলি হোস্ট করার জন্য ব্যবসায় দ্বারা ব্যবহৃত হয় - মূল সংস্করণটিও সম্পূর্ণ নিখরচায়।

জুমে ভিডিও কনফারেন্সিং এর ব্যবহারের সহজতা, উচ্চমানের এইচডি ভিডিও এবং অডিও এবং টেক্সট চ্যাট এবং স্ক্রিন ভাগ করার মতো সহযোগিতা সুবিধার জন্য উদযাপিত হয়। অংশগ্রহণকারীরা অ্যাপটিতে সাইন ইন না করে একটি জুম সভায় যোগ দিতে পারে তবে ভিডিও কনফারেন্স হোস্ট করার জন্য অ্যাকাউন্টে সাইন আপ করতে হবে।

তাছড়া বর্তমানে করোনার কারণে জুম ৪০ মিনিট সময়সীমা বাড়াইছে স্কুল বাচ্চাদের জন্য।

 

Zoom App দিয়ে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনেকে একসাথে অফিসিয়াল ও নন অফিসিয়াল যাবতীয় কাজ করতে পারে ।

Zoom App ব্যবহার এর সুবিধা -

জুম ব্যবহারকারীরা সেশন রেকর্ড করতে পারে ।  প্রকল্পগুলিতে সহযোগিতা করতে এবং একে অপরকে সহজেই ব্যবহারযোগ্য প্ল্যাটফর্মে নিয়ে আসতে একে অপরের স্ক্রিন ভাগ করতে বা মন্তব্য করতে বেছে নিতে পারে । জুম এর মাধ্যমে ভিডিও, অডিও এবং একটি ওয়্যারলেস স্ক্রিন-ভাগ করে নিয়ে যাবতীয় কাজ সম্পাদন করা যায় । 

অনলাইন মিটিংয়ে জুম অ্যাপ ব্যবহার করবেন যেভাবে

https://www.youtube.com/watch?v=zFZ2fXQxLww